The 17th Apicta Awards Dhaka 2017 Kicked Off

2017-12-07

The four-day long program ‘Apicta Awards 2017’ is started in the Radisson Blu Hotel in dhaka from today. The 66 judges from different countries will choose best projects from 177 projects of 17 categories  for two days. 47 projects from Bangladesh are participating in the competition. The prize will be given to the winners on December 10.

BASIS President Mustafa Jabber said that the name of Bangladesh was announced as the organizer of the 2017 APICTA Award ceremony in Taipei in Taiwan last year. For the first time in Bangladesh, such a big information technology event has been organized with more than 400 foreign guests.


রাজধানীর র‍্যাডিসন ব্লু হোটেলে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে চার দিনের তথ্যপ্রযুক্তি খাতে অস্কারখ্যাত ‘অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা-২০১৭ ’।বিভিন্ন দেশ থেকে ৬৬ জন বিচারক ২ দিন ধরে ১৭টি বিভাগের ১৭৭টি প্রকল্প থেকে সেরাদের বাছাই করবেন। বাংলাদেশ থেকে ৪৭টি প্রকল্প প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ১০ ডিসেম্বর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার বলেন, গত বছর তাইওয়ানের তাইপেতে অ্যাপিকটা অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ২০১৭ সালের আয়োজক হিসেবে বাংলাদেশের নাম ঘোষণা করা হয়। বাংলাদেশে প্রথমবারের মতো ৪০০ জনের বেশি বিদেশি অতিথি নিয়ে এ ধরনের বড় একটি তথ্য প্রযুক্তির অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অ্যাপিকটা পুরস্কার ২০১৭-এর আহ্বায়ক রাসেল টি আহমেদ জানান, এক বছর ধরে পরিকল্পনা ও প্রস্তুতি শেষে আজ শুরু হয়েছে এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা)। অ্যাপিকটার সদস্যভুক্ত ১৬টি দেশের মধ্যে অস্ট্রেলিয়া, ব্রুনেই, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম ও নেপাল এবারে অংশ নিয়েছে।

উদ্বোধনী দিনের সকালে অ্যাপিকটা বাংলাদশেরে র্কাযনর্বিাহী কমটিরি সভা অনুষ্ঠতি হয়েছে এরপর দুপুরে  অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ এর সম্মানতি বচিারকদরে নিয়ে  সভা অনুষ্ঠতি হয়েছে সভায় বচিারকদরে সামনে অনুষ্ঠান পরকিল্পনা তুলে ধরনে এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭ এর আহ্বায়ক ও বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ। উক্ত সভায় বসেসি এর সহায়তায় নর্মিতি সফটওয়্যাররে মাধ্যমে কভিাবে প্রতযিোগাতয়িায় অংশগ্রহণকারদিরে মূল্যায়ন ও নম্বর প্রদান করা হবে তা সবস্তিারে তুলে ধরা হয়। 

বাংলাদশে বিনিয়োগ উন্নয়ন র্কতৃপক্ষ-বডিার সৌজন্যে  সন্ধ্যা সাতটায় অ্যাপকিটা অ্যাওর্য়াডস ২০১৭ এর ওয়লেকাম রিসেপেশন অনুষ্ঠতি হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী মো. জুনাইদ আহমদে পলক, এমপি উপস্থতি ছিলেন।  

এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী মো. জুনাইদ আহমদে পলক, এমপি বলনে, ২০১৫ সালে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) অ্যাপিকটার সদস্যপদ লাভ করে। সদস্য হওয়ার পর বাংলাদেশে দু’বার কার্যনির্বাহী কমিটির সভা হয়েছে। ২০১৬ সালে প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নিয়ে বাংলাদেশ পুরস্কারও জিতেছে। সদস্যপদ পাওয়ার মাত্র ২ বছরের মধ্যে অর্থাৎ নবীনতম সদস্য হিসেবে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস এর এই আয়োজন অ্যাপিকটার ইতিহাসে প্রথম।

Latest at BASIS

NASA Space Apps Challenge 2019: Apply Now!

Are you ready to take part at the World’s LARGEST Global Hack-a-Thon NASA Space Apps Challenge-2019! BASIS..

DETAILS

NEWS     

Circular of Ministry of Commerce: BASIS Membership is Compulsory for Software Companies

Department of Trade Organization under Ministry of Commerce recently has passed a circular regarding BASIS Membership for Software Companies. .

[Read More]

PHOTO GALLERY

See All

BDBL Bhaban (Level 5 - West),
12 Kawran Bazar, Dhaka -1215
Phone: +880 96 12322747,
+880 2 550 121 55;
Fax: +880 2 8144709

Email: info@basis.org.bd

Follow Us


Like and share with us in facebook
Follow us in twitter
Follow us in linkedin
Watch us on youtube
BASIS is ISO 9001:2015 Certified!
Copyright © BASIS. All rights reserved. | V-1 | Design by Magnito Digital Ltd | Developed & Maintained by Systech Digital Limited