Without a digital skill, Getting Job is impossible: Mustafa Jabbar

2017-10-31

BASIS President Mr. Mustafa Jabbar said, "In the era of digital art revolution, digital skills will be required for all. The person who does not study, if he does not acquire the digital skills, he will not be able to find a job for himself. Digital efficiency is not the same as before. Knowing the MS Office at one time was considered to be digital skill. After that the internet would have been known. In the coming days, there should be new technology skills like artificial intelligence. "


বেসিস এর সভাপতি জনাব মোস্তাফা জব্বার বলেছেন, “ডিজিটাল শিল্প বিপ্লবের যুগে ডিজিটাল দক্ষতা সকলেরই প্রয়োজন হবে। যিনি যে বিষয়েই লেখাপড়া করেন না কেন তিনি যদি ডিজিটাল দক্ষতা অর্জন না করেন তবে সে নিজের জন্য কোন পেশা খুজে পাবেনা। ডিজিটাল দক্ষতার বিষয়টিও আগের মতো নাই। এক সময়ে এমএস অফিস জানলেই ডিজিটাল দক্ষতা বলে গণ্য করা হতো। এরপর ইন্টারনেট জানলেই হতো। সামনের দিনে কৃত্রিম বুদ্ধিমত্তার মতো নতুন প্রযুক্তির দক্ষতা থাকতে হবে।”

 


গত ২৮ অক্টোবর ২০১৭ নেত্রকোণা জেলার খালিয়াজুরি উপজেলার কৃষ্ণপুর গ্রামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি একথা বলেন। কৃষ্ণপুরে হাজি আলী আকবর স্নাতকোত্তর কলেজ, আলিমুদ্দিন আরজেন্নেসা উচ্চ বিদ্যালয়, আব্দুল জব্বার রাবেয়া খাতুন বালিকা বিদ্যালয়, দারুল উলুম ইসলামিয়া মাদ্রাসা, ৩টি প্রাথমিক বিদ্যালয় ও একটি কিন্ডারগার্ডেন স্কুল রয়েছে। মোস্তাফা জব্বার এই গ্রামেরই সন্তান। প্রায় সবগুলো প্রতিষ্ঠানই তার উদ্যোগে প্রতিষ্ঠিত। তিনি ২৮ অক্টোবর প্রতিষ্ঠানগুলোতে যান এবং কৃষ্ণপুর প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল ক্লাশরুম পরিদর্শন করেন।

মূলত কৃষ্ণপুর হাজি আলী আকবর স্নাতকোত্তর কলেজে শিক্ষা মন্ত্রণালয়ের বৃত্তিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠানের সনদ ও সেলাই মেশিন বিতরণের জন্য মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার ও কলেজের উপাধ্যক্ষ ও স্থানীয় চেয়ারম্যান জনাব নাজিমুদ্দিন সরকার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনাব শ্যামাপ্রসাদ বেপারী।

প্রধান অতিথির ভাষণে শ্যামাপ্রসাদ বেপারী কৃষ্ণপুর গ্রামটিকে দেশের অন্যতম সেরা একটি শিক্ষাগ্রাম হিসেবে আখ্যায়িত করেন এবং হাওড় অঞ্চলের শিক্ষার বিস্তারে জনাব মোস্তাফা জব্বারের অবদানের জন্য তাকে ধন্যবাদ প্রদান করেন। তিনি সরকারের বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন।

Latest at BASIS

BASIS EC Meets & Greets Honorable Prime Minister Sheikh Hasina

BASIS EC (2018-20) has met with Hon'ble Prime Minister Sheikh Hasina. On 15 January, 2019 BASIS EC has congratulated..

DETAILS

NEWS     

BASIS has Placed ICT Budget Proposal to Hon’ble Finance Minister

Today BASIS has placed Budget Proposal for FY 2019-20 to Hon’ble Finance Minister A H M Mustafa Kamal. The.

[Read More]

PHOTO GALLERY

See All

BDBL Bhaban (Level 5 - West),
12 Kawran Bazar, Dhaka -1215
Phone: +880 96 12322747,
+880 2 550 121 55;
Fax: +880 2 8144709

Email: info@basis.org.bd

Follow Us


Like and share with us in facebook
Follow us in twitter
Follow us in linkedin
Watch us on youtube
BASIS is ISO 9001:2015 Certified!
Copyright © BASIS. All rights reserved. | V-1 | Design by Magnito Digital Ltd | Developed & Maintained by Systech Digital Limited