Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
28 Apr 2019
BASIS President has become FBCCI Director
23 Mar 2019
The Largest Regional Technology Congress-BASIS SoftExpo 2019 Ended Successfully
22 Mar 2019
The Largest Regional Technology Congress-BASIS SoftExpo 2019 Begins
21 Mar 2019
BASIS SoftExpo 2019: Massive Response on Last Day as Well!
21 Mar 2019
BASIS SoftExpo 2019: Business Leadership Meet
More News
Home » Current News » News Detail
The Largest Regional Technology Congress-BASIS SoftExpo 2019 Ended Successfully
23 Mar 2019

The Largest Regional Technology Congress- BASIS SoftExpo 2019 has ended today (21 March, 2019) successfully at ICCB, Bashundhara. 

(বেসিস সফটএক্সপো ২০১৯)
জমকালো আয়োজনে শেষ হলো এ অঞ্চলের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি প্রদর্শনী

টেকনোলজি ফর প্রসপারিটি স্লোগান নিয়ে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-তে ১৯ মার্চ শুরু হওয়া ১৫তম বেসিস সফটএক্সপোর পর্দা নেমেছে গতকালে রাতে, জমকালো আয়োজন আর পুরষ্কার বিতরণির মধ্য দিয়ে।

অনুষ্ঠানের শুরুতে শ্যাডো ড্যান্সিংয়ের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার চেতনাকে তুলে ধরা হয়। নজরকাড়া লেজার শো ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা, তথ্যপ্রযুক্তির পালাবদলে স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমূহের অবদান এবং স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরার ক্ষেত্রে বেসিস আয়োজিত বেসিস সফটএক্সপো'র সাফল্য তুলে ধরে। স্থানীয় লোকসংগীতের পাশাপাশি ছিল সেক্সোফোনে সংগীত পরিবেশনাও।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বেসিস সভাপতি জনাব সৈয়দ আলমাস কবীর বলেন, দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়। এতে প্রায় আড়াইশো প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তিনদিনে আমরা নানা আয়োজনে দেশে এবং বিদেশে স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরতে সফল হয়েছি।

এরপর, ১৫তম বেসিস সফটএক্সপোর পার্টনার হিসেবে মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী এবং অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোস্তাফা জব্বার এর কাছ থেকে ক্রেস্ট গ্রহণ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, Leveraging ICT for Growth, Employment and Governance Project (LICT), আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি), ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, দেশিয় সফটওয়্যার নির্মাতাদের জন্য বেসিস সফটএক্সপো এ অঞ্চলের সর্ববৃহৎ একটি প্ল্যাটফর্ম। স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি ডিজিটাল বাংলাদেশের মূল ভিত্তি। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে স্থানীয় তথ্যপ্রযুক্তি খাতের নিরলস অবদানের কারণেই। বেসিস সফটএক্সপো স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরেছে। সরকারি-বেসরকারি খাতে দেশি সফটওয়্যারের গুণগত আর কৌশলগত মান তুলে ধরতে বেসিস কাজ করে যাবে বলেও দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন প্রধান অতিথি।

বেসিস সফটএক্সপোর আহ্বায়ক এবং বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি জনাব ফারহানা এ রহমান বলেন, এবারের আসরে আমরা সারাদেশ থেকেই প্রচুর সাড়া পেয়েছি। দেশ-বিদেশ থেকে বক্তারা এসেছেন। নারী উদ্যেক্তাদের জন্য ছিল উইমেন জোন। শিক্ষার্থীরা  প্রতিটি স্টলেই সিভি জমা দিয়েছে। ছিল বি-টু-বি ম্যাচমেকিং, জাপান ডে, কর্পোরেট আওয়ার। বিজনেস লিডারশীপ মিটে অংশ নেন পাঁচ শতাধিক কর্পোরেট হাই অফিশিয়াল।  আমরা সবাইকে নিয়ে বড় পরিসরে সমগ্র আয়োজনটি করেছি।

সমাপনী অনুষ্ঠানের আগে মেলার শেষ দিনেও ১০টি জোনের প্রতিটিই ছিল কানায় কানায় পূর্ণ। প্রতিটি জোনেই ছিল জনস্রোত। রেজিস্ট্রেশনের লাইন প্রধান ফটক ছাড়িয়ে যায়। এমন জনসমারোহে উচ্ছ্বাস প্রকাশ করেন প্রদর্শকেরা।
Share |

User ID
Password
Can't login?

Copyright © 2019 BASIS. All rights reserved.