Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
06 Sep 2018
BASIS National ICT Awards 2018: Award Ceremony
29 Aug 2018
Press Conference on BASIS Member Companies Office Space in Non-Commercial Area
16 Jul 2018
BASIS Students Forum Initiative Dhaka University Career Fest Kicks Off
15 Jul 2018
BASIS Football World Cup Mania 2018: App Contest Prize Giving Ceremony
10 Jul 2018
Breakfast Meeting Held Between BASIS EC-Standing Committee Chairman's, Focus Groups & Forum's Conveners
More News
Home » Current News » News Detail
BASIS SoftExpo 2018 Successfully Ended!
14 Mar 2018

BASIS SOFTEXPO is the annual mega exposition and the largest showcase of IT and ITES products and services in the private sector of Bangladesh. BASIS SOFTEXPO 2018 took place from February 22-25, 2018 at Bangabandhu International Conference Center (BICC). The 4-day event has been a congregation of ICT companies, personalities, key policy makers, industry leaders and other ICT stakeholders.

BASIS SOFTEXPO 2018 was bigger and better than before. Especially inclusion of Software showcasing Zone, Mobile Innovation Zone, Digital Commerce Zone, ITES & BPO Zone and B2B Matchmaking under the same umbrella has added a significant meaning to the entire initiative.


ডিজাইনিং দ্য ফিউচার স্লোগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় বেসিস সফটএক্সপো ২০১৮। ২২-২৫ ফেব্রুয়ারি চারদিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী জনাব মোস্তাফা জব্বার।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী সফটএক্সপোতে এবার প্রায় দুইশো দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান, নিজেদের পণ্য ও সেবা  প্রদর্শন করেছে। অংশ নিয়েছে দুই লাখেরও বেশি দর্শনার্থী।

প্রদর্শনী এলাকাকে চারটি ভাগে ভাগ করা হয়। ছিল সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড ক¤িপউটিং জোন। ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনারে বক্তব্য রাখনে এক শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ। 

দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে ছিল বি-ট-ুবি ম্যাচমেকিং সেশন। যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পেরেছেন । পাশাপাশি ছিল আইটি জব ফেয়ার জোন।   
অনুষ্ঠিত সেমিনার সমূহের মধ্যে ছিল স্টার্টআপ: জিরো অ্যান্ড ওয়ান,  রোবোটিক্স ও কৃত্রিম বুদ্ধিমত্তা এবং বাংলাদেশ: ব্যবসা এবং শিল্পের অটোমেশনের প্রয়োগ,  ফেসবুক: মার্কেটিং ইন দ্য ডিজিটাল এ্যারা বাংলাদেশ প্রসপেক্টিভ, ‘আউটসোর্সিং কনফারেন্স’, কৃত্রিম বুদ্ধিমত্তা ও মেশিন লার্নিং, চ্যালেঞ্জ অ্যান্ড অপরচুনিটিস ফর ওম্যান ইন আইসিটি, ক্লাউড ডেভেলপারস সেশন, ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’ ইত্যাদি।   
গোলটেবিলের মধ্যে ছিল নেট নিউট্রালিটি- এ বেসিক ফর নেটিজেনস ইন এ ফ্রি সোসাইটি, পাবলিক প্রকিউরমেন্ট রেগুলেটর (পিপিআর), সাসটেইনেবল ই-গভর্নেন্স মডেল: প্রোসপেক্টস অ্যান্ড চ্যালেঞ্জেস, দ্য ফিউচার অব ই-কমার্স অ্যান্ড লাস্ট মাইল ডেলিভারি ইত্যাদি।  

গ্রো ইউর এক্সপোর্ট রেভিনিউ মার্কেটিং থ্রো লিংকডইন, ইউএক্স-এ গাইড টু সাকসেস, অ্যাকাউন্টিং বিপিও: অপরচুনিটি অ্যান্ড চ্যালেঞ্জ ইত্যাদি টেকসেশন অনুষ্ঠিত হয়েছে।এবারের সফটএক্সপোর শ্রেষ্ঠ স্টলের পুরস্কার পায় ‘আইপে’। শ্রেষ্ঠ মিনি প্যাভিলিয়ন নির্বাচিত হয় বেক্সিমকো অনলাইন লিমিটেড (বিওএল)। আর শ্রেষ্ঠ প্যাভিলিয়নের পুরস্কার জিতে নেয় ‘এরা ইনফোটেক’। উদ্ভাবনী প্রকল্পে প্রথম রানার আপ হয় ড্যাফোডিল ইউনিভার্সিটির ‘রোবোটিক আর্ম’, দ্বিতীয় রানার আপ হয় ড্যাফোডিল ইউনিভার্সিটির উদ্ভাবন ‘কাকতাড়ুয়া’ আর চ্যাম্পিয়নের পুরস্কার জিতে নেয় দেশি রোবট ‘ব্যাংরো’।বেসিস সফটএক্সপো ২০১৮র পৃষ্ঠপোষকতা করেছে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, বাংলালিংক, ব্যাংক এশিয়া, মাস্টার কার্ড, রিং আইডি, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল।
Share |

User ID
Password
Can't login?

Copyright © 2018 BASIS. All rights reserved.