Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
16 Jul 2018
BASIS Students Forum Initiative Dhaka University Career Fest Kicks Off [ New ]
15 Jul 2018
BASIS Football World Cup Mania 2018: App Contest Prize Giving Ceremony [ New ]
10 Jul 2018
Breakfast Meeting Held Between BASIS EC-Standing Committee Chairman's, Focus Groups & Forum's Conveners
09 Jul 2018
BASIS-Business Automation One Stop Service MoU Signed
09 Jul 2018
BASIS-SSL Wireless Limited Agreement Signed
More News
Home » Current News » News Detail
Bangladeshi colorful culture emerged in the Bangladesh Night of APICTA Awards
08 Dec 2017

17th APICTA Awards Dhaka 2017, popularly known as ICT Oscar, is going on in Dhaka. Department of Information and Communication Technology and Bangladesh Association of Software and Information Services (BASIS) jointly organized this international event on 7th to 10th December, 2017.

Honorable State Minister of Ministry of Power, Energy and Mineral Resources Nasrul Hamid, MP and Honorable State Minister of Information and Communication Technology  Division Zunaid Ahmed Palak attended the program as Special Guest.


ঢাকায় চলছে আইসটিি অস্কার খ্যাত ১৭তম অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধদিপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে ৭ থেকে ১০ ডিসেম্বর ২০১৭ তারিখে এই আন্তর্জাতিক অনুষ্ঠানের আয়োজন করছে।  

অনুষ্ঠানে দ্বিতীয়দিন (শুক্রবার) অংশগ্রহণকারী ১৫ দশেরে (অস্ট্রেলিয়া, ব্রুনেই দারুসসালাম, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম) বিচারক, ইকোনমি কো- র্অডনিটের ও অংশগ্রহণকারিদের সামনে সন্ধ্যায় বাংলাদশে নাইট অনুষ্ঠানে দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরা হয়, ফুটে দেশীয় সংস্কৃতির নানা রঙ। জাঁকজমকর্পূণ এ আয়োজনে ঢাক-ঢোলের বাদ্য বাজনায় স্বাগত জানানো হয় অতিথিদের। 

অনুষ্ঠানের শুরুতইে নাচের  মাধ্যমে বাংলাদশেরে ষড়ঋতুর সৌর্ন্দয্য তুলে ধরা হয়। এছাড়াও কালারস অব বাংলাদশে অনুষ্ঠানে বিভিন্ন ধাঁচের ও আঙ্গিকের বিয়ের নাচের পর গান পরবিশেন করা হয়। অনুষ্ঠান স্থলে বাংলাদশেরে গ্রামীণ ঐতিহ্যের বিভিন্ন সামগ্রী যেমন তাঁত যন্ত্র, নৌকা, রিকশা দেশি-বিদেশি অতিথিদের সামনে প্রদর্শিত হয়। পাশাপাশি দেশীয় খাবার- পিঠা-পুলির আয়োজনও করা হয়েছিল। 

অনুষ্ঠানে বিশেষ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়রে মাননীয় প্রতিমন্ত্রী নসরুল হামিদ, এম.পি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতমিন্ত্রী মো. জুনাইদ আহমদে পলক, এম.পি।

অনুষ্ঠানে অন্যান্যদরে মধ্যে উপস্থতি ছিলেন, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তরের সচিব সুবীর কিশোর চৌধুরী, তথ্য ও প্রযুক্তি অধিদপ্তররে মহাপরিচালক বনমালী ভৌমিক, বাংলাদশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ -বিডার চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম।
Share |

User ID
Password
Can't login?

Copyright © 2018 BASIS. All rights reserved.