Press Release
BASIS in Media
Current News
Press Kit
Upcoming Events
18 Apr 2018
BASIS-CPTU Meeting Held
08 Apr 2018
BASIS Executive Council’s Installation Ceremony Held
02 Apr 2018
Syed Almas Kabir is the New President of BASIS
31 Mar 2018
BASIS Executive Council Election (2018-2020) Held
15 Mar 2018
BASIS Executive Council Election will take Place on 31 March, 2018
More News
Home » Current News » News Detail
The Ministry of Civil Aviation and Tourism Assures Assistance in Organizing APICTA Awards
25 Oct 2017

APICTA Awards, which will be hosted in Bangladesh from December 7 to 10, 2017, are known as the Oscars of the ICT sector. Department of Information and Communication Technology and Bangladesh Association of Software and Information Services (BASIS) are organizing this program for four days. Ministry of Civil Aviation and Tourism has assured all necessary cooperation in this regard. In the meeting with the BASIS delegation on Wednesday, the assurance was given by private aircraft and tourism minister Mr. Rashed Khan Menon.


আগামী ৭ থেকে ১০ ডিসেম্বর ২০১৭ বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে আইসিটি খাতের অস্কার হিসেবে খ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) চারদিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করছে। এক্ষেত্রে প্রয়োজনীয় সকল সহযোগিতার আশ্বাস দিয়েছে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়। বুধবার সচিবালয়ে বেসিস প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাতকালে এই আশ্বাস দেন বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন।

 

 

 

 

 

বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বারের নেতৃত্বে মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি জনাব রাসেল টি আহমেদ ও পরিচালক জনাব উত্তম কুমার পাল। এসময় বেসিস প্রতিনিধিদল মন্ত্রী জনাব রাশেদ খান মেননকে ফুলেল শুভেচ্ছা জানান।

বেসিসের পক্ষ থেকে মন্ত্রীকে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বর্তমান অবস্থা সম্পর্কে তুলে ধরা হয়। এসময় মন্ত্রী বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতিতে বেসিসের ভূমিকার প্রশংসা করেন। পাশাপাশি অ্যাপিকটা আয়োজন সম্পর্কে জনাব রাশেদ খান মেননকে অবহিত করা হলে তিনি তাঁর মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, পর্যটন কর্পোরেশন ও পর্যটন বোর্ড যাতে এই কর্মকান্ডের সাথে যুক্ত হয় সেই নিশ্চয়তা প্রদান করেন। একইসাথে তিনি তাৎক্ষণিকভাবে বিমানবন্দরের সহায়তাসহ সকল বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সৌজন্য সাক্ষাতকালে ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজন সম্পর্কেও মন্ত্রীকে অবহিত করা হয়। এসময় তিনি তাঁর মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানগুলো ডিজিটাল ওয়ার্ল্ডে অংশগ্রহণ করবে বলেও জানান।

পরিশেষে মন্ত্রী বাংলাদেশের পর্যটন খাতকে ডিজিটাল পদ্ধতিতে বিকাশের জন্য বেসিসসহ তথ্যপ্রযুক্তি খাতকে এগিয়ে আসার আহ্বান জানান। এ বিষয়ে বেসিস থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে বলে জানান বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার।

Share |

User ID
Password
Can't login?

Copyright © 2018 BASIS. All rights reserved.